Ad Code

.
.
1 / 6
2 / 6
3 / 6
4 / 6
5 / 6
6 / 6

নতুন স্বপ্ন | আবুল হাসেম | নীরব আলো

কাশটা ছিলো নীল, গাঢ় উদাসী রঙে মিশে ছিলো ভাবনার দুই প্রহর। একাকীত্ব হাঁটার হাজার পথের শেষে দাঁড়িয়ে ছিলো অজানা স্মৃতি।ধূমকেতুর মতো আবির্ভাব চয়নের, নীলার জীবনে।

    একে অপরের জীবনে ছিলো কুয়াশাঘন অন্ধকার কাটিয়ে আলোর দিশার মতো। অজানা ডালে ভর করে উড়ে যেতো ওই নীলাকাশে।স্মৃতিকে রাখতো ভাবনার প্রহরে।জমাটবদ্ধ ভাবনা ছিলো গাঢ় বাস্তবের মোড়কে আচ্ছাদিত।দুজনেই একে অপরের প্রাণের দোসর।

    মাঝে মাঝে নীলার জীবনে যমদূতের মতো ঘিরে ধরতো চয়নের দারিদ্রতা। চয়নের দারিদ্রতা ছিলো সীমাহীন। দারিদ্রতার নোঙর টানতে টানতে সে ক্লান্ত মাঝির মতো হাল ছেড়ে দিয়েছে।নীলার জীবনে ইচ্ছে, আবেগ ছিলো অসীম। তাই বিলাসিতায় ভাসে সদা। চয়নের চাওয়ার পরিসর ক্ষুদ্র তাই ইচ্ছে থাকলেও ভয়ের রাজ্যে সে কুপোকাত।

    নীলার বাবা মা ঠিক করেছে দারিদ্রতার পরিসর থেকে নীলাকে মুক্তি দেবেই, তাই চয়ন চাইলেও ইচ্ছে কে গুপ্ত রেখেছে কচ্ছপের খোলকের মতো। নীলাও আজ মুক্তির স্বাদ খুঁজে তীব্র ভাবে।

    আজ দীর্ঘদিন অতিক্রম হয়েছে তাদের জীবনে, চয়ন ও আজ ব্যস্ত আপন জীবন নোঙরে, নীলা ও আজ নতুন স্বপনে বিভোর, নতুন আশার প্রহর গুনে।চয়ন প্রহর গুনে নতুন দিনের তবে তার ইচ্ছে পূরণের, হয়তো কোনো এক কালবৈশাখী ঝড় এসে উড়িয়ে নিয়ে যাবে তার নোঙরে আঁটকে পরা স্মৃতিকে, হয়তো আবার কোনোদিন তার ইচ্ছে হবে পূর্ন কোনো বেশে কোনো নতুন ভাবনায়....

Post a Comment

0 Comments

Close Menu